এলোমেলো জীবন, না-চেনা মানুষ, মায়াবী মুহূর্ত একরত্তি জীবনটাকে করে পূর্ণ। হৃদয়ের জমিনে ভালবাসা জমে … চল দুজনে হাত ধরা-ধরি করে পা বাড়াই… কোথাও তো পা ঠেকবে… চল যাবে?


একটু জল, একটু স্থল, ডিঙি নৌকো, ওপাশের চৌখুপির পাশে বসে থাকা বুড়ো - মুখমন্ডল জোড়া অভিজ্ঞতার ভাঁড়ার.. একটু রাত বাড়লে ঝিঁঝিঁ'র ডাক।  চল যাবে?  নিষেধ কোরো না, ফিরিয়েও দিও না… ভালবাসি, তাই অনুমতি চাই…


ঝলমলে রোদ গায়ে মেখে চলো স্বপ্ন উড়াই আকাশে...  পা দুটি জলে ডুবিয়ে লুকানো চোখের গভীরে ডুব দিই দু'জনে।  চল যাবে? চু-কিতকিত খেলবে? কিংবা বুড়ি ছোঁয়াছুঁয়ি…


রাতপাখির ডাক নাকি কেউ শোনে নি... আমরা শুনব..। সাথে থাকবে জোনাকি... না না, জোনাকি নয়। আমার আবার আলো পছন্দ নয়..। আঁধারে দেখব তোমার মুখ হাতে-হাত দিয়ে.. বয়ে যাবে কবিতা এধার থেকে ওধারে.. চল যাবে?


রাত ডিঙিয়ে ভোর হবে, পাড়ি দেব নদীর ওপারে.. বালুকা বেলায় হাঁটব..। খেলব..। ছুটবো..। সোনাঝুরো রোদ্দুরে মিশে যাব... চল যাবে?  বাড়াবে পা হাতে-হাত রেখে?


নষ্টা আমি নষ্ট তুমি, বলুক লোকে..। উপেক্ষা উপেক্ষা আর উপেক্ষা.. চল যাবে?  স্পর্শ সুখে মাতাল হব বুকের পাঁজর ঘেঁষে .. চল যাবে? বালুকাবেলায় বিলীন হবে?



**** আবার রাবেয়ার উদ্যোগে এই কবিতা..। ঋণের বোঝা না অন্য কিছু জানা নেই.. তবে নতুন নতুন ভালগুলোয় ভরে উঠুক ওর জীবন এই ইচ্ছে প্রকাশ করলাম..।


এই পাতার উত্তরগুলো রাবেয়া দেবে..