ধাগ ধিন নাগ ধিন নাক থুন তেটে কেটে
সন্দীপন যাবি কই মাথা তোর যাবে ফেটে
চুরিকরা কবিতায় হবি নামি কবি এক
পায় তলে মাটি নাই ভাল করে চেয়ে দেখ!


কবিতার আসর থেকে ছেলে চুরি করে
কবিতা ক্লাবে বেঁচিস কত রুপি দরে?


চুরি হয়ে যায় ছেলে কবি ছেলেধরা হাসে
ছেলেহারা মায়ে কাঁদে তাঁর লোনাজলে ভাসে!


মা না-হতে পেরে হাবা মার চোখে মেরে থাবা
চুরি করে ছেলে তুই হবি বীজহীন বাবা?
ধিক্ তোর দূর্মতি - পাবিনাকো সম্মান
হবে তোর দূর্গতি - শুধু ধিক্কার বাণ!