এদিকে জন্নত আমার, ওধারে জাহান্নাম
ফুটপাথে লিখেছে দুঃখ-শোক-তাপ
অপ্রতিরোধ্য টানে কাছে আসা দুটি ঠোঁটের মাঝে
এক আকাশ স্বপ্ন নিয়ে একাকী গোলাপ


কোথাও নিকোটিন-ছাপ একমুঠো ছাই
কোথাও দুমুঠো শুকনো ঠাণ্ডা ভাত
অর্ধেক শরীর ঢেকে কাঁথা, রাতের আঁধার
সূর্য উঠলে বলে যাবে, ‘ওঠো, সুপ্রভাত’