চিরচেনা আয়নার সামনে দাঁড়ালে
নিজেকেই কেমন অচেনা লাগে।
ভ্যাম্পায়ারের মত রক্তাক্ত ধারালো দাঁত
ভাটার মত জ্বলছে দু-চোখ
কোমল আঙ্গুলে গজিয়ে উঠেছে বাঘনখ
শিরায় শিরায় হনণের আয়োজন...


প্রসাধনীর ক্ষমতা আছে বটে...!
চিরুনি, রুজ, লিপস্টিক, ফেস-পাউডার
ফেসবুকে মন-কাড়া হাসির তীব্র সার্চলাইটে
নিজেই অচেনা। লোকালয়ে খুঁজে ফিরি
লালসার পরবর্তী শিকার, যে আমায়
মৃত্যুর আগে সুখের সপ্তমে নিয়ে যাবে।


নিজেই জানি না, কি করে
ছদ্মবেশ লুকিয়ে আমি আমিই থাকি প্রতিদিন।
শুধু ভালবাসার প্রতি রাত
হনণের হাহাকারে ভরে ওঠে।
-------------------------
সপ্তাহ,
১৬ জুলাই, ২০১৩