ভালবাসা সে তো স্বপ্নদ্বীপের রাজা
ভালবাসা জানি ইন্দ্রধনুর বান
তুমি যেভাবেই থাকছ দিনে ও রাতে
ভালবাসে ছিড়ে করবেই খান খান


তুমিই শেখালে ভালবাসা কাকে বলে
কবিতায় তুমি ধরলে মুঠিটা চেপে
অস্তাচলেও সঙ্গী সেই তো হবে
জীবনরসের প্রতি তোলা নেবে মেপে।