(চারটি চার লাইনের কবিতা - একসঙ্গে চাঁদের নামে উৎসর্গিত)


*ফেউ*


দূর থেকে টানো কেন
কাছে এলে জলে ওঠে ঢেউ
মনে হয়, সাগরে-নদীতে
ও চাঁদ, তুমি বুঝি ফেউ।


*ফাঁদ*


আঁধার রাতের চাঁদ
জ্যোৎস্না আলোয়
প্রেমের জালে
কবি ধরার ফাঁদ।


*ডাগর*


যেখানেই যাই, ঝুলে থাক
মাথার উপর
পূর্ণিমা রাতে ত্থুথুরে বুড়ি বলে,
“চাঁদ আজ হয়েছে ডাগর”।

*কবিতা*


আঁকবে চাঁদের ছবিটা?
খুব সাবধান,
এখুনি হাজির
হবেই আরেক কবিতা।