সত্যি বলছি ভাই,
এ-কথাটাই আমরা বলতে চাই।


ধর্ম এখন হামলায়
হুজুর এখন রক্ত চাটছে গামলায়


এইতো তাদের দর্শণ
সহজেই করে অবলা নারীকে ধর্ষণ


ঐ দেখি ধর্ম-পতাকা ওড়ে
আগুনে সংখ্যালঘুরাই শুধু পোড়ে


ধর্মের রাজনীতি
ধর্ষিত হল ধর্ম, হল গণমানুষের ক্ষতি


শহীদের নামে শপথ
সব ধর্মকে নিয়েই চলবে মানব-বিজয় রথ