সুব্রত ব্রহ্ম

সুব্রত ব্রহ্ম
জন্ম তারিখ ৩ ফেব্রুয়ারি ১৯৮৫
জন্মস্থান ময়মনসিংহ, বাংলাদেশ
বর্তমান নিবাস ময়মনসিংহ সদর, বাংলাদেশ
পেশা ব্যবসায়
সামাজিক মাধ্যম Facebook  

আমি সুব্রত ব্রহ্ম। বাংলাদেশের ময়মনসিংহ জেলার ময়মনসিংহ সদরে আমার বাস। আমি আসলে ঠিক কবি নই। আমার কবিতা, কবিতা কি-না তাও জানিনা। তবে ব্যাকরণের বাইরে এটুকু জানি। স্কুলজীবনে সুকুমার রায় এঁর দ্বারা ভীষণ রকম প্রভাবিত হয়েছিলাম। তখন থেকেই শুরু। ফকির লালন, রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, জীবনানন্দ দাস, গৌরীপ্রসন্ন মজুমদার, সুনীল গঙ্গোপাধ্যায়, সত্যজিৎ রায়, কবির সুমন, অঞ্জন দত্ত, শামসুর রাহমান, হেলাল হাফিজ, হুমায়ন আজাদ, সেলিম আল দ্বিন, হুমায়ন আহমেদ, নির্মলেন্দু গুণ, জয় গোস্বামী, এলভিস প্রেসলি, ক্লিফ রিচার্ড, ফ্রাঙ্ক সিনাত্রা, বব মার্লে, জেমস ব্রাউন, বিটলস, মাইকেল জেকসন, স্টিভি ওন্ডারসহ অগুনতি লেখক, গায়ক, কবি ও তাঁদের সৃষ্টি আমাকে দারুণ ভাবে আলোড়িত করেছে। শব্দ ভান্ডার ও উপলব্ধির জগত অল্পবিস্তর সমৃদ্ধ হয়েছে। ছড়া, পদ্য, গদ্য কবিতা, গীতি কবিতা ছোট গল্প কিছুকিছু লিখতে চেষ্টা করেছি। এখনো চালিয়ে যাচ্ছি। আমার বিশ্বাস, ভালো কবিতা প্রতিদিন হয়না। কবিতার বাণী সম্পূর্ণ ঐশ্বরিক। কবিতা আমাদের উপর ভর করে।

সুব্রত ব্রহ্ম ৯ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সুব্রত ব্রহ্ম-এর ১১২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৫/৪
৮/১০
৩০/৮
১/৬
১২/৫
৩০/৪
৮/৪
২৪/১২
১৮/৯
২১/৮
২০/৮
৯/৬
২৭/৫
১৬/৫
১/৪
২৪/২
১৩/২
৮/২
১৬/১ ১২
১১/১
৭/১২
১৩/১০
১২/৮
১১/৮
১৮/৫
২/৪
১৮/৩ ১২
৭/২
৩/২
১৯/১০
১৯/৮
৭/৮
১৮/৭
৯/৭
২২/৫
১২/৫
১৫/৪
২৯/১
২২/১১
২১/১১
১৫/১১
১৫/১০
৭/৯
১৫/৮
১০/৮
১৫/৫
১৬/৪
৫/৪
১৯/২
১৭/২

তারুণ্যের ব্লগ

সুব্রত ব্রহ্ম তারুণ্য ব্লগে এপর্যন্ত ১০টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।