( My teachings are older than the world.
How can you grasp their meaning?
If you want to know me,
Look inside your heart.”
                ― Laozi, Lao Tsu: Tao Te Ching,Taoism)



নির্বিকার উক্তিতে গমনোদ্যেত তুমি;-
বহুজীবী লাস্যতার বয়ঃপরিসর,পতনপ্রবন ও স্পর্শকাতর।
তোমাতে যুগপত স্তব্ধতা ও আবেশ।

পুষ্পবৃক্ষ ... তুষারাচ্ছ্ন্ন সেলুলয়েড স্বপ্নগুলো প্রতিপাদহীন হৃদকল্পে জ্বালে ক্ষেদ স্ফুলিঙ্গ, লেলিহান মর্মপীড়া-


আমি অর্পিত তোমাতে, তোমার নিগূঢ়ে ব্যক্ত হয়ে রই।


জানি,কল্পতান্ত্রিক দোষে প্রকাশিত হই...ছ্ন্দহীন বিবমিষায় দুর্বোধ্য হয়ে থাকি আগুনপোড়া ক্রান্তিকালে; আমার শরীরের আঁচে ফোটে ক্রুর গন্ধম আযুতাধিক। চুম্বন ও স্পর্শরহিত আচ্ছ্ন্নতায় ক্রমান্বয়ে বেড়ে যায় দূরত্বের ব্যাবধান-উদ্ভ্রান্ত সংলাপ।


মতভেদে- আমি নিয়ত হয়ে যাই এক অপেক্ষাতুর বিন্যস্ত আকাশ...বাহুল্যহীন প্রাগৈতিহাস।