সকাল থেকে টিপটিপ বৃষ্টি
থামছেনা, পড়ছে অবিরত
বারান্দার গ্রীলে ঝুলে থাকা ফোটাগুলো
যেন মুক্তাদানার মত।
জানালার পাশে বসে অামি
এক হাতে কবিতার বই
অন্যহাতে ধূমায়িত চা
পেছনে প্রিয়ার স্পর্শ, পাই উষ্ণতা।
আহ্লাদে গলা ধরে
আমারে সে সুধালো
এবার আমারে নিয়ে
প্রেমের কবিতা বলো।
আমিও তাই ভাব নিয়ে
গলাতে শান দিয়ে
বাসর রাত্রি করে স্মরণ
আওরাইলাম দু-চার চরণ।
লজ্জায় রাঙা গালে
খুশি মনে হেসে হেসে,
প্রেমাবেগে বলে শেষে
একটু আদর কর।
আমিও চটকরে
জানালায় পর্দা তুলে
বিছানায় কাব্য খুঁজি
কবিতার বই ফেলে।।