শেষ একটা আলোর বিন্দুর অপেক্ষায়


চেয়ে আছি


শূন্য দৃষ্টি,ঝাপসা দুচোখ/তীব্র আকাঙ্খা


শেষ আলোটা আসবে


কত শত এলোমেলো চিন্তা


অজানা অচেনা আকাঙ্খা


ঠিক গলার নিচে


ছোট্ট একটা কষ্টের পিন্ড


আমায় অনেক দূর যেতে হবে


তবে অমনটা করিনি


এখনও বুঝে উঠতে পারিনি


জীবনের অর্থ বুঝে ওঠার আগেই


জীবন এসে পৌঁছেছে কঠিন এক মুহূর্তে


জীবন এতো সহজ নয়


মাঝে মাঝে বুঝতে দেরি হয়ে যায়


সামনে অনেকটা পথ


জানি বন্ধুর,তবু যেতে হবে


পুরোটা পথ আমায় পারি দিতে হবে


যদি না পারি


অনেক কিছু হারাতে হবে


নিঃশেষ হতে হবে


আলোকিত জীবন ছেড়ে


পারি দিতে হবে অন্ধকারের পথ