গোধূলীর শেষ আলোটাও শেষ হল


আঁধার ঘণীভূত হচ্ছে


শহর বন্ধি মানুষগুলো বাসের হাতলে ঝুলছে


কৃত্রিম আলোয় ঢাকা পরেছে শহর


ল্যাম্পপোস্টের আলো জ্বলে উঠেছে


কয়েকটা আবার নিভু নিভু করছে


আঁধার আরো জরিয়ে ধরছে শহরটাকে


ধীরে ধীরে নির্জীব করে তুলেছে


রাস্তার কুকুরটা ল্যাম্পপোস্টের আলোয় গুটিশুটি হয়ে


রাস্তায় গাড়িগুলোর গতি বাড়ছে


আঁধার আরো ঘণীভূত হয়েছে


রূপপোজীবিনীরা রূপের পশরা সাজিয়ে বসেছে


চোখে গাঢ় কাজল আর ঠোটে পুরু লিপস্টিক


শহরের ভদ্র সমাজকে ব্যাঙ্গ করে হাসছে


রাস্তার পাশের ছোট্ট শিশুটার কান্না এখনও ভেসে আসছে


শহরটা আঁধারে ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে