মাঝে মাঝেই হারিয়ে যাই


ফিরে পেতে চাই পুরোনো স্বপ্নগুলোকে


আবার ভাবি


পুরোনো ফেলে নতুনের সন্ধানে যাব


এ দোটানায়


ধুকে ধুকে ক্লান্ত হয়েছি


নিঃস্ব,সর্বশান্ত হয়েছি


যখন হেটে এসেছি অনেকটা পথ


ফিরে দেখি পুরোনোটাই আমার সব


পুরোনো মায়া আর নতুনের হাতছানি


আমাকে ভেঙ্গে চুরে মিশিয়ে দিয়েছে


এখন আমি এক লক্ষ্যহীন পথিক


যেন বোধহীন একটা শরীর মাত্র


প্রাণ আছে,তবে নিথর দেহ


চোখ আছে,জ্যাতিহীন


তবু বেঁচে আছি


বেঁচে আছি কাপুরুষের মত


ধুকে ধুকে মৃত্যুর অপেক্ষায়