আমি চেয়ে থাকি ম্লান চোখে


তোমার চলে যাওয়ায়


তুমি যাচ্ছো তো যাচ্ছোই


আমার অপেক্ষার শেষ হয় না


বাঁধা পড়ে আছি স্থির কোন সময়ে


আমি অপেক্ষায় আছি


তুমি ফিরে তাকাবে আমার দিকে


আবার মাঝে মাঝে ভাবি


তোমার চলে যাওয়াই ভালো


তোমায় আমার অনিশ্চিত ভবিষ্যতের সাথে বাঁধতে চাইনা


নিয়ে যেতে চাইনা অজানা কোন প্রান্তরে


তাই চেয়ে থাকি তোমার চলে যাওয়ায়


অশ্রু জল ঠেকিয়েছি কঠোর দেয়ালে


তোমার প্রতি অপরিসীম ভালোবাসাই আমায় এমনটি করতে বাধ্য করেছে


আমি তোমায় তোমায় কোন অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দিতে চাই না


আমায় ঘৃণা কর


কিন্তু ভালোবাসাকে যন্ত্রণায় পরিনত করতে চাইনা


তাই চেয়ে থাকি তোমার চলে যাওয়ায়


চেয়ে থাকি তোমার সুনিশ্চিত গন্তব্যে


যা দিয়েছ এ জীবনে মজুত করে রাখবো


যা আমার চাওয়ার থেকে অনেক বেশী


ভবেছিলাম তোমায় নিয়ে উড়ে বেড়াবো


স্বপ্ন জগতের রঙিন নীলিমায়


সেই আমি আজ চেয়ে থাকি


তোমার চলে যাওয়ায়