সবকিছু বদলে গেছে


বদলে গেছে সময়


বদলে গেছে চাওয়া পাওয়া


বদলে গেছে জীবন


জীবনের অর্থ যা ছিল আমার কাছে


তার পুরোটাই বদলে গেছে


দেখেছিলাম আলোর হাতছানি


এখন অন্ধকারেই আমি


হতাশার চাদরে ঘেরা


আর অর্থহীন শূন্যতা


বুকের মাঝে অন্তহীন হাহাকার


বেরিয়ে আসে দীর্ঘশ্বাসে


পথগুলো এখনও দৃশ্যমান


তবে ধরা ছোঁয়ার বাইরে চলমান


নিজের সাথেই নিজের যুদ্ধ চলে


একাকী নিঃসঙ্গ আঁধারে