খুঁজে পেয়েছ নিজেকে দূরে কোথাও


দূরে কোথাও নিজের সন্ধানে


নিজের সন্ধানে কিছু পাওয়ার আশায়


যখন নিজেকে খুঁজে পেয়েছ


তখন তুমি নতুন বন্ধুর সন্ধ্নানে


হয়ত নতুন কোন ভুবনে


হয়ত নতুন চিন্তার গভীরে


হয়ত ভাবছো বসে


হারিয়েছ তুমি নিজেকে


কিন্তু পেয়েছ নিজেকে খুঁজে


যখন খুঁজেছ নিজেকে


হয়ত খুঁজে পেয়েছ নিজেকে


কোন নতুন স্রোতের গভীরে


যখনই ভেবেছ তুমি পথ হারিয়েছ


তখনই পেয়েছ নতুন তোমাকে


যখনই ভেবেছ তুমি


ফিরেছ সবই ছিন্ন করে


তখনই খুঁজে পেয়েছ তাকে


তোমার পুরো পৃথিবী জুড়ে


হারিয়ে যাও তার চোখের গভীরে


বেঁচে আছো তার স্মৃতি বুকে নিয়ে


ঠিক তখনই খুঁজেছ নিজেকে


তুমি খুঁজে পেয়েছ তোমাকে