ভুল হয়ে যায়


যেমনটি ভেবেছিলাম তেমনটি হয়নি


যেমন করে ভাবার কথা ছিল


তেমন করে ভাবিনি


তবে এতটুকু হয়েছে


তোমার আমার দূরত্ব বেড়েছে


চাওয়াগুলো ভিন্ন হয়েছে


পাওয়াগুলো শূন্য হয়েছে


যা পাওয়া হয়েছে


সুখের থেকে দুঃখের অংশই বেশি


স্বপ্নগুলো এখনও দোলা দেয়


তবে কষ্টগুলোর ভিড়ে ভিশন ম্লান


এখন কেমন জানি সব অসাড় অনুভূতি


বুকের গভীরে ক্ষতচিন্হ


আর না পাওয়ার অসীম বেদনা


জানি ভুলগুলো আমার


তোমার প্রতি কোন অভিযোগ নেই


তবে অভিমান আছে


অভিযোগ করা কি আমায় মানায়


নিজের মাঝে সূক্ষ্ম অপমান বোধ কাজ করে


নিজের উপর নিজের ঘৃণা হয়


যেন অযতনে গড়ে ওঠা জঞ্জাল


কিংবা বহু বছরের পুরোনো ধ্বংসস্তুপ


যেন হঠাৎ করেই এলোমেলো সব


তারপর সব শান্ত নিবর