ক্রোধ


ক্রোধের শিখা
জ্বলছে এ মজ্জায়
অনন্ত কাল !



টান


প্রতি সন্ধ্যায় --
আমাকে টানে ট্রাম,
গঙ্গার ঘাট !? 



ঈশ্বর


তাকিয়ে থাকি
আকাশ পানে শুধু
অবাক চোখে !



ভার


নুয়ে পড়েছে
বিজ্ঞাপনের ভারে
প্রতিটি পাতা !



প্রত্যাশা


শান্তির ঘর
দিন শেষে সবার
প্রত্যাশা স্বস্তি!