কবি মনের ভাব বেসুরো, কে তারে করবে লালন      
কাল-বোশেখ যা পারেনি, পেরেছে অদেখা দহন    
ভাবনারা সব দিয়েছে উড়াল, ছিঁড়েছে তার একতারা  
মনে নেই শব্দ বসত, কলম যেন দিশেহারা
এলোমেলো ঘূর্ণি বায়ে ভেসে যায় কবি মন।    


মননে যে শক্তি ছিল, তারা সব কোথায় গেলো
দেওয়ালে ঠেকলে পিঠ, ভাবনা ঢাকে আঁধার কালো  
উর্বশী সুরভিত রজত রাতে হাস্নুহেনার বিষাদ যাপন    
না পারে ছাড়তে তারে, দহন জ্বালায় কবি মন
হায়রে কবি এযে ভরা ডূবি, শিয়রে দাঁড়িয়ে শমন।    

সোনারপুর / ১৯.০৬.২০২২