মন, চল আজ নিরুদ্দেশের ডানায় ভাসি
অস্তিত্তের আবরন ফেলে অন্তহীনে মিশি
দেখনা সূর্য ওঠার আগে ভোরের আকাশে
তোর সাথে আলাপের বাসনায় ওরা সুরে সুরে মেতেছে।।


ঠান্ডা ঘরের আয়েষী বিছানায় নিজেকে সঁপে
আধো খোলা চোখে আড়মোড়া- তাকিয়াটা বুকে চেপে
চাইছিস আরো একটু  আদুরে সহবাসের ওমে ভিজে যেতে
রোজকার আলসেমি জালের ফাঁসে নিজেকে বেঁধে।।


চলনা, ওদের সাথে একটু গল্প করি, ঐ ওদের পাশেই বসে
ওরা মিষ্টি কুজনে সুরে সুরে তোকেই বোধহয় ডাকছে
ঐ পাতা ঝরা গাছটার ডালে ডালে ওরাই যেন পাতা হয়ে হাসছে
ডানা মেলার আগে  ব্যস্ত সব্বাই কুশল বিনিময়ে, নূতন প্রভাতে।।


চলনা, ওদের সাথে আজ মেলে দিই ডানা দূরের আকাশে
প্রথম সূর্যের তরল আলোয়  ভিজতে ভিজতে নিরুদ্দেশে
হারিয়ে যাবার আনন্দেই  শুধু হারিয়ে যাই ভেসে ভেসে
নিরাপদ আশ্রয়ের গন্ডী কেটে অসীমের পথে পথে।।


( অত্যান্ত দুঃখ্যের সাথে সকল বন্ধু কে জানাচ্ছি যে বাড়ীর বাহিরে (দিল্লিতে)  ভীষন ব্যস্ত থাকার কারনে কোন লেখা পড়ার এবং
মন্তব্য দেবার বা মন্তব্যের জন্য ধন্যবাদ জ্ঞাপনের সময় পাচ্ছিনা।
তার মধ্যে অবশ্য দু একটা লিখছি মাত্র। বাড়ী ফিরে পড়ব, উত্তর দেব। এই দুরবস্থার জন্য সকলের কাছে ক্ষমা প্রার্থী।)
সব্বাই খুব ভালো থাকুন।


দিল্লী - ১১।০৪।২০১৪