বহুবার শুনে শুনে, পচা কান আর বিশ্বাস করেনা
আবেগ চষা জমির ফসলে তোমার ঘর ভরেছে
আবেগ ভরা ঘামের দাম বাতানুকুল যন্ত্র শুষে নিয়েছে
ধূলায় ভরা পথ ভেজানো আবেগাশ্রুর কোন দাম দিলেনা !!


কথার জালে আবেগ কিনে বেচে দিয়েছ অন্ধকারে
ঠগ বাজীর টুপিতে আরো একটা চাতুরির পালক
দলিল লেখা হয় নানা সাজানো কথায়, বেশ কাব্যিক
উপাখ্যান, সব কান গুলোর দোষ, কাজ নেই, দোষ ধরে।।


পোষাক বদলে আবেগের ধূলা ঝেড়ে, এখন অন্য মানুষ
আবেগি চোখ  অবাক বিস্ময়ে দেখে আকাশে রঙিন ফানুস
অসাম্যের প্রতিধ্বনি প্রতিটি ক্ষুধার্তের লোহিত কোষে
আশার আকাশে আলো নেই ঢেকে গেছে দুর্জয় মেঘে  ।।


বিতর্ক চলছে ঘাম না ঝরা  রুপালি আলোর নিচে
গোলাপ সুগন্ধে মাতিয়ে বাতাস, মাপে ক্ষুধা বেশী কার
কেন বেশী, দায় কার, কি ভাবে খেলা হবে তাস
সাজানো সন্ধ্যায় ভূলুন্ঠিত আবেগ কেঁদে ফিরলেও বারো মাস।।