না, তোমার কাছে কিছুই ছিলনা চাইবার
শুধু এটা ওটার ছলে, দেখতে চাইতাম বারবার
যেমন দেখা হত আগে, একটু কথা হত, ঠিক প্রেম নয়
মুখো মুখি বসে গল্প, কখনো বা গঙ্গা তীরে ঘুরে বেড়িয়ে
কত কথাই হত, তবু ভালোবাসার বা প্রেমের নয়
সত্যই বুঝতে পারিনি, তোমার দু চোখ ছিল প্রেমময়।।


মজা পেতাম, কোন কোন কথায় অমিল হলে মনের
একটু নীরব থেকে, তারপরেই  দিতে হাসির উপহার
এটুকুই ছিল অনেক, আর কিছুই ছিলনা চাইবার
কলেজ শেষ, যোগাযোগ বলতে চিঠিই ছিল ভরসা
কালের ব্যস্ততায় অনিয়মিত সেও, বন্ধহল তার আসা
শুনলাম চাকুরী পেয়েছ, গড়ে নিয়েছ ভালোবাসার বাসা।।


খুব আনন্দ পেয়েছিলাম,  এ হেন সৌভ্যাগের খবরে
পরে আবার যোগাযোগ হল ফোনে, অনেক চেস্টা করে
শুনিয়ে ছিলে, ভালোলাগার অনেক কথা, প্রাণ ভরে
বোলেছিলে দেখা হবে, ইডেনে ক্রিকেটের টিকিট দেবে
দেখেছিলাম অনেক দিন পর,  বদলে যাওয়া তোমায় নব আঙ্গিকে
নব পরিনয়ের সুখী সুখী মুখ, এক অনাবিল আনন্দে ।।


তারপর, এক দিন বোলেছিলে নূতন জীবনের হতাশা
কেমন যেন মনে হয়েছিল, কোথাও কেটে যাচ্ছে সুর
আরো বলেছিলে, আমি ছিলাম ভীষন বোকা , বুঝিনি
তোমার অনেক না বলা কথা, ভালোবাসার কথা
মেনে ছিলাম, চেয়েছিলাম খুব ভালো থেক, নব পরিনীতা
যদি আর কোনদিন, কখনো কোন ছলে নাও হয় দেখা।।