হ্যাঁ, তোমাকে বোলেছিলাম - এক দিন একা এস
তুমি এসেছিলে, বর্ষাস্নাত দূপুরের অলস নিস্তব্ধতায়
তোমার চোখের ভাষায়, আমি পেয়েছিলাম বাঁচার উত্তাপ
তুমি মুখ ফুটে কিছুই চাওনি, আমি, আমিই চেয়েছিলাম
চেয়েছিলাম, এই বাগানে তুমিই খুশির ফুল ফোটাও
চেয়েছিলাম, তোমায় অবলম্বন করে সবুজ হয়ে থাকতে
তোমার প্রশস্ত বুকে মাথা রেখে জীবনের ছবি আঁকতে
তুমি না বলোনি, শুধু আমিই পারিনি সে কথা রাখতে।।


অনেক কথা তোমায় বলা হয়নি,  সেদিন বলতে পারিনি
ভালোবেসেছিলাম, তুমি দূখ্য পাও  এ  আমি চাইনি
মেনে ছিলাম অনেক কিছু, অন্যদের মান রাখতে
বুঝতে পারিনি, কেন বিদ্রোহ করিনি, তোমাকে চেয়ে
মাত্র কয়েক মাসে  বুঝেছিলাম, কি ঘটে গেছে
কাকে দোষ দিই বল, নিজের ভাগ্যকে ছেড়ে
তুমি এসেছিলে, আমিই পারিনি কথা রাখতে ।।


কথা রেখেছিলে কবি, সরে গেছিলে নিঃশব্দে
আড়ালে থেকে দেখছি তোমাকে প্রাণ ভরে
বড় দেরি করে ফেলেছিলাম তোমাকে বোলতে
এ বেদনা আজো আমাকে তাড়িয়ে নিয়ে বেড়ায়
তবু চাই তুমি ভালো থেক, তুমি ভালোবেসেছিলে
আমি ঋনি, দূখ্য আমারি থাক, পারিনি কথা রাখতে।।