পদ্মফোটা নয়ন দীঘির প্রেম থৈ থৈ জলে
মনের মরাল ডুব দিয়েছে মুক্তো খোঁজার ছলে
অতল জলের আহবানে আজ প্রেম জাগে থৈ থৈ
উদাসী বাতাস শিশ দিয়ে যায় মন থেকে মনেই।।


মেঘলা দিনে একলা দূপুর খেলছে লুকোচুরি
গাছের পাতায় মনের কোনায় বাজিয়ে কাঁচের চুড়ি
মিহি সুরের মুর্ছনাতে  উদাসী বাতাস ঝড় হয়ে যায়
ঢেউ তুলে সে মনের তীরে আছড়ে পড়ে প্রেমের বেলায়।।


প্রেমের তরী বাজিয়ে ভেরী ভাসছে ছলাৎ ছলাৎ
মাঝিরে উজান ঠেলে বেয়ে যাওয়া নয়রে সহজ কাজ
লাগলে তীরে বাঁধিস তারে ভালোবাসার প্রাণের শিকলে  
নইলে স্বপ্ন দেখা কাজলা জলে প্রেম যাবে বিফলে।।



( আগামী ৩০।০১।২০১৪ তে তিন শততম কবিতা প্রকাশ পাবে,
সকল  সুধী কবি বন্ধু গন ও গুণমুগ্ধ পাঠকগন কে আগাম আমন্ত্রন
জানাচ্ছি, নিশ্চই বরাবরের মতই প্রেরণা দিয়ে সাহায্য  করবেন। )