কোন বা দ্যাশের মাঝি তুমি, কোন নদীতে বাও
তোমায় দেইখা পরাণ হইল উছাল পাছাল
বারেক দেইখা যাওরে বন্ধু, বারেক দেইখা যাও।।


মন পবনের বৈঠা ধইরা যাওরে সমুন্দরে
বন্ধু যাওরে সমুন্দরে
ছিড়া পালে লাগাইয়া বাতাস
মোরে কেনে থুলেরে, বন্ধু মোরে কেনে থুলে।।


চাঁন্দে তারায় দেখি তোমায়
পুব আকাশের মাঝে বন্ধু,
পুব আকাশের মাঝে
মন হইল যে পাগল পারা
ছল ছলাইয়া পরাণ দেখি
তোমায় শুধুই খোঁজে বন্ধু
মাঝি তোরেই শুধু খোঁজে ।।


ফিরবা কবে যাও গো কইয়া
বন্ধু একবার কইয়া যাও
মাটির দাওয়ায় একলা পরাণ
একবার দেইখা যাও গো বন্ধু
একবার দেইখা যাও।।


( গীতি কবিতা )