তোমায় দেখেছিলাম এক মুঠো অমাবস্যায়
আশার প্রদীপ হাতে দাঁড়ায়ে দুয়ারে
অযুত অপেক্ষা নিঃশব্দ পদচারনায় ।।


ছেঁড়া ছেঁড়া মেঘে চুঁইয়ে আসা অনন্ত প্রেম
দূর দূর ছায়াপথের মোহময়ী সুর মুর্ছনায়
ভালোবাসা জাগে অনন্ত রাত বিছানায় ।।


জীবনের দমবন্ধ অন্ধকারের পর্দা ফুঁড়ে
এক ঝলক হাসি গভীর তমসার হৃদয়ে
গুচ্ছ গোলাপের সুবাস এক অনাবিল রাতে।।