ভাবনার স্রোতে ভেসে যাই তোমাকেই  খুঁজে খুঁজে
কখনো ফেলে আসা পথে অথবা অদেখা ভবিষ্যতে
বকুল ঝরানো সন্ধ্যায় অথবা কুয়াশা জড়ানো রাতে
দুকুল ছাপানো মনের স্রোতে কিমবা  শিশির ধোয়া প্রাতে।।


বর্ষায় ভেজা গোলাপ কুঁড়িতে ভালোলাগা শিহরন
বনানী অধরে হাসির ঝিলিক স্বপ্ন নূপুরে অনুরনন
কেয়ার ছড়ানো সুরভী পেতে একা চাঁদ রাত জাগে
মাটির হৃদয়ের শোঁদা গন্ধে জোনাক জ্বলে পথে পথে ।।


জীবনের রং মিশে যায় যদি আকাশের ক্যানভাসে
শূণ্য এ মন ভরিবেকি তবে শুধু তোমাকেই ভালোবেসে
কবিতার কথায় দেবে কি ধরা ঝিরি ঝিরি বসন্ত বাতাসে
সুর তুলে মনে দাঁড়াবে কি ক্ষনে হাতে হাত  রেখে।।


অভিমানে ভরা বাদলা মেঘের দূরন্ত চলার ভাষায়
চাতক হৃদয় তাকিয়েই থাকে একটি ফোঁটার আশায়
যেতে যেতে যদি পথ হারায় তোমাকে খোঁজার নেশায়
রাজি আছি ভেসে ভেসে যেতে দূরে দেখা ওই নিশানায়।।