তোমাকেই খুঁজি শুধু তোমাকেই বারেবার
স্বপ্নের বুদ বুদে ওঠা হাজার বারতা ভালোবাসার
দিগন্ত ছুঁয়ে থাকা হলুদ ফুলের ক্যানভাসে
নীলের হাতছানিতে ছন্নছাড়া প্রজাপতির গভীরে
অনন্ত হতে অনন্তে প্রেমের ছোপ লাগা পাখায় মিশে মিশে।।


তোমাকেই খুঁজি শুধু তোমাকেই বারেবার
উন্মাদ মনের খোলা মুখ খনির আদিম নিস্তব্ধতায়
নিরুত্তাপ পাহাড়ের গভীর খাদের প্রতিটি কানায়
উদ্দাম নৃত্যে মাতোয়ারা চির চঞ্চল মনোময়ী ঝর্নায়
বসন্তের অপেক্ষায় থাকা শাখা প্রশাখার গভীরে কচি পাতায়।।


তোমাকেই খুঁজি শুধু তোমাকেই বারেবার
পান্না সবুজ জলের আকাশ ছোঁয়া নীরবতায়
প্রবাল প্রাচীরে বাসা বাঁধা ভালোবাসার প্রান্ত রেখায়
তীরে বাঁধা নাওয়ের মাস্তুলে বসা গাঙচিলের ডানায়
অজান্তে বেড়ে ওঠা মনের দুরন্ত আকস্মিকতায়।।


তোমাকেই খুঁজি শুধু তোমাকেই বারেবার
লাজে ঢাকা সবুজের বাকরুদ্ধ গহীন সতেজতায়
গায়ে গা এলিয়ে খোলা চুলে আকাশের সাথে দস্যিপনায়
তুল তুলে গালে ভালোলাগা চুম্বনের অকৃত্তিমতায়
অসময়ের ফোটা ফুলে রাত ভোর ছুঁয়ে থাকা কুয়াশায়।