হারিয়ে যাচ্ছে বোধ, অন্ধকারের গহীন অন্তরালে
তবু হাসছি কথা বলছি ভবিষ্যতের কথা ভাবছি
সূর্যের শেষ আলো টুকুও শুধু নিজের বলে চাইছি
বিশ্বাস নেই, কবে আছি কবে নেই,  একটু  বেশী
সব কিছু চাই চাই - বাঁকা চোখে চারপাশ  দেখছি
বোধের শূন্য হাঁড়িতে জীবনের জয় গান গাইছি ।


জন্মান্তরের দায় ঢাকতে অন্যকে দোষী ভাবছি
সবুজ প্রান্তরে জ্বালিয়ে আগুন লাভের হিসাব কসছি
বৃন্ত থেকে ছিঁড়ে নিয়ে যন্ত্রনার রুপ দেখে হাসছি
রক্তের রং কত গভীর জানতে মাংসের স্বাদ মাপছি
জ্ঞানের দরজায় দিয়ে তালা মানবতার কথা বিলাইছি
চেতনায় কালোর প্রলেপ - আশায় আছি যদি যায় ফলে।।