এলো মেলো ভাবনার অগোছালো পরিবেশন
সুস্থ চিন্তার দেউলেপনার উলঙ্গ রুপে অবগাহন
ভালো হবেন তো - কাজ হয়না কোন কথায়
রাজপথে চেতনা ধর্ষিত বিবসনা বিবেক নিরুপায় ।।


আলো তুমি কোথায়  বারো সূর্যের উদয়েও অন্ধকার
স্যাঁতসেঁতে দেওয়ালে খসে পড়া আস্তরে সব বেকার
ভাবনার আবর্তনে কল্পিত উর্বরতার ফসল কীট দস্টা
ব্রঙ্কো-নিমোনিয়ায় আক্রান্ত ফুসফুস বাতাস চায় - স্রষ্টা।।