১।  জীবন যখন যাচ্ছে নিভে  রক্ত ভীষন দরকার
     হাজার হাজার মারছ মানুষ, হচ্ছে জীবন ছারখার
     কেউ বা বলে শহীদ হলো কেউ বা লোটে ফায়দা তার
     থ্যালাসেমিয়ায় মরছে জাতি, কে আছ ভাই, রক্ত দেবে ধার !!


২।   উড়ছে ফানুস পুড়ছে হাওয়াই পথে আলোর  রোশনাই  
      অন্ধকারের কানা গলি গিলছে এখন মানবতাই
      সোজা কথার নাইরে দিন   বে-লাইনেই বাজী মাত
      তুলসী মালা রাখলে গলায় ফিল্টার হবে মিথ্যা বাত।।


৩।   যৌন শিক্ষা নয়রে স্কুলে  যাচ্ছি দেখতে হাভার্ডে
       অক্সফোর্ডে কি দিচ্ছে কন্ডোম বিনি পয়সায় ফোকটে
       কোন রংতে হবে ছবি খোকা খুকুর ছড়াতে
       কোন মুদ্রায় কেমন সুখ দেখি আগে ল্যাবেতে।।


৪।   ছাগল টাগল নেইরে হাটে বিকোয় দেখি নেতা/নেতি
       ল্যাজের মাপে পাচ্ছে দাম এ নিয়ে কেন এত মাতা মাতি
      কেউ পাবে আর কেউ পাবেনা এসব আর চলবেনা, চলবেনা
     নোংরা খায় সবাই মিলে,মিলে জুলে,দোষের মধ্যে চারাপোনা।।


৫।  পড়লে ঠেলায় ভাইয়ের ভাই ভায়রাভাই, সাড়ুভাই
      মূল্য বোধের মুখের ছায়ায় জীবন কি আর ভরছে তাই
      পুড়লে তোমার খারাপ তোমার  থাকি আমি দুরত্বে
      মওকা বুঝে কোলে টানি সবই ঐ এক নীতির মহত্তে।
  
৬।  শরীর দিলে রুটি দেব সঙ্গে দেব রঙ্গীন পোষাক
      জলের নেশায় জীবন বাজী এটাই বেজায় ঘুর্নিপাক
      বাঘের পিঠে চড়ার মজা সে জন কেবল জানে
      চোখে যখন বাঁধা ঠুলি  যায়না আওয়াজ কানে ।।