মন চায় - আদুল গায়ে ধুলো মেখে
             তোর সাথেতেই সকাল থেকে খেলি
             তোরি মত নির্ভাবনার কোলে শুয়ে
             স্বপ্ন ভেলায় ভেসে ভেসে চাঁদের দেশে চলি।।


মন চায় - তোর সাথেতে বন বাদাড়ে
             দিন দূপুরে পাখির বাসা খুঁজি
             আগল ভেঙ্গে ধানের মাঠে
             শীত দূপুরে চড়ুই ভাতে মজি।।


মন চায় - তোর সাথেতে ডুব সাঁতারে
              অতল জলে নামি
              পাল্লা দিয়ে ঝিনুক খুঁজে
              মুক্ত তুলে আনি ।।


মন চায় - তোর সাথেতে মেলায় গিয়ে
              নাগর  দোলায় দুলি
              লাল জিলিপী বাদাম ভাজায়
              খুশির পাখা মেলি।।


মন চায় - তোর সাথেতে লাটাই হাতে
              বাঁধন হারা মেঘের সাথে
              পাল্লা দিয়ে পেটকাটা - ভোকাট্টা
              সকাল থেকে সন্ধ্যা কখন যেত কেটে।।