তুমি আসবে যদি বাতাস না বলত
সুরে সুরে তালে তালে মন কি পেখম মেলত
অজানার পথে পথে তোমাকেই খুঁজে ফিরি
ফুলেদের মাঝে তোমাকেই দেখি ওগো স্বপ্নপরি।।


স্বপ্নেরা করে খেলা এ মন নিয়ে কানামাছি
ধরেফেলি এই বুঝি আছ নাকি কাছা কাছি
তুমি তুমি সৌরভে বাতাসেতে জাগে হাসি
এস এস হাত ধর বলো শুধু ভালোবাসি।।


হৃদয়ের ঘাটে ঘাটে খল খল করে যদি
কল কল প্রেম নদী  যায় বয়ে নিরবধি
বাজে সুর প্রেমের নুপূরে রিনিঝিনি রিনিঝিনি
ঘাটে বসে মনে হয় তোমারেই শুধু চিনি আমি চিনি ।।


প্রজাপতি উড়ে এসে যায় বলে প্রেম আসছে
দু কলি মেলে কি তাই গোলাপরা শুধু হাসছে
মেঘে মেঘে বেলা দেখে মন যদি হয় উতলা
ধরা দেবে নাকি চলবেই লুকোচুরি এ খেলা।।