বেশ বেশ চালিয়ে যাও ভরসা রাখ
তুমি কিছুই করছ না নিমিত্ত মাত্র
তলিয়ে যাবার আগেই হবে পুনরুথ্বান
কিছুই অপ্রত্যাশিত নয়, হয়োনা সন্ধিহান।।


তাকিয়ে দেখ সবই আমা হতে সৃষ্ট
আমিই পক্ষে আমিই বিপক্ষে সবেতেই আছি
আরো জোরে, আরো জোরে সময় শুধুই যায়
দেখে যেতে চাই শোধ হোক ধার  যে টুকু থাকি ।।


চেনা নয় অচেনা ! ভাত ছড়াও ভাত, ঠিক আসবে
চারে, ক্ষুধা কে কত দিন রাখবে গামছা বেঁধে
রাজনীতি তোমার নয়  আমাকে বকলমা দিয়ে
ঝাঁপিয়ে পড়  কে আছ বাকি, সন্ধ্যার সৌরভে।।