যে দিন গেল চোলে শেষ বিকেলের রং মেখে
রেখে গেল আরো কিছু কথা অনেক দীর্ঘশ্বাসে
কে জিতেছে , হেরেছেই বা কে ফেলে আসা দিনে
জীবন টাই কেবল  হয়েছে রিক্ত ভীষন আক্ষেপে
পায়ে পায়ে পথ চলা, ফুরাবে এ পথ আগামীর ক্ষনে ক্ষনে
হলদে বিকাল ফুরিয়ে যাবেই সন্ধ্যা চাদরে মুখ ঢেকে।।


আবার সকাল, গোটা সূর্য প্রেম বিলাবে স্নিগ্ধ সাগর বেলায়
এ যেন কোন জন্মান্তরের ভালোবাসা শুধু তোমার আমার নয়
বিরহের সকাল ঘুম ঘুম চোখে প্রতি দিনই প্রথা ভেবে জাগে
আরো একটা দিন - রাত হয়ত যাবে  অতীত স্মৃতি মেখে
প্রেমের খাতায় দায় বাড়ে, অবিশ্বাসের চড়া সুদে সুদে  
পিছন পানে যায় না হাঁটা, জীবন চলে চক্ষু বুজে ছায়াকেই হাত ভেবে।।