না গো কিছুই শুনিনি দেখা তো দূর অস্ত
বিশ্বাস কর বা নাই কর ভীষন খিদে পেয়েছে
পড়তে পারছ পাকস্থলির নড়া চড়া - ক্ষরন নানা রসের
জারিত হবার জন্য কিছু তো চাই - যা হোক কিছু
সব যাবে  জীবন খেলবে আলসার - ক্যানসারে ।।


অভিমন্যুর মা কি শুনেছিল নাকি স্বপ্ন দেখে দেখে
কিছুই দেখতে পায়নি - অনেক অন্ধকারে খিদে চেপে
বোধ হয় রাজনীতির অমোঘ নিয়মে মাথা নেড়ে
বাজী ধরে আত্মজ কে  ঠোঁটে হাসি ঝুলিয়ে রেখে
কিছুই দেখিনি গো ক্যানসার টা ছড়িয়েছিল চোখে।।

দলে দলে তলতলে না হোলে খাবার মজেনা
চেঁখে দেখিনি তবে খিদের মুখে নেহাত মন্দনা
গন্ধপাচ্ছি তবে এখনো শুনিনি অনেক দূরে
সবে আলো দেখবো স্বপ্ন দেখছি উত্তর মেরুতে
দোষ দিওনা, নিজের জন্মটাই দেখতে দিলেনা।।