বন্ধু যাবে! ঐ দূরে যেখানে মিশেছে  দিগন্ত
কি চেয়েছ, কি পাওনি সব ভুলে অন্তহীনের পাখায় ভেসে
হিসাবের খাতা খুলোনা, চল যাই বেহিসাবি, ফেরারী হয়ে
হলেও পথ বন্ধুর, চল বেরিয়ে পড়ি  শুরু হোক নব আনন্দ।।


দুঃসাহসের ডানা মেলে চলো মিশে যাই নীল মখমলে
মেঘেদের সাথে বন্ধু পাতাই বৃষ্টিতে ভিজে ভিজে
আমি রাজি, বন্ধু তোমার জীবনে দেবদাস হতে
এস, হাতে রাখি হাত, ধরে জীবন বাজী  সুখের খোঁজে।।


পাওয়ার আশায়, দু হাত পেতেই  কাটলেও জীবন
মন বলে, আজো আছি বেঁচে সবুজ ঘাসের মতন
যদি প্রেম জাগে, কি হবে ভেবে কতটুকু পাবো
হিসাবের গরমিলে, যদি যায় মুছে এ অনন্ত দহন।।