একটি রাতেই  হয় যে কামাল
অন্য নেশায় মন ভরেনা
সব পাগলেই নেশায় মাতে
মজলিশ, মঞ্জিল, গরিব খানা।।


তোমায় পেয়ে সাগর মাতে
দিল দরিয়ায় স্বপ্ন ভাসে
খুনী গোলাপ মুচকি হাসে
স্নিগ্ধ ধারার সোহাগ সাজে।।


ভালোবাসার সোহাগ বাগে
মনের ভ্রমর  গান শোনায়
দাদরা - গজল - ভাটিয়ালি
জোয়ার জাগে প্রেমের রাগে।।


মন পেয়ালায় ওঠে তুফান
তোমার  মায়ায় শাহাজাদী
নেশায় নেশায় আবেশ জাগাও
আসর মাতাও  বাইজী সাজি।।


কাটলে নেশা থাকি বসে
ভেজার আশায় পরের মাসে
রাত টুকুই তো পাবো তোমায়
ভোরের আলোয়  দেবে  ফাঁকি।।