ফিন ফিনে জ্যোৎস্নার জমিতে, অবিন্যস্ত মেঘেদের আঁচল
হিমের পরশ লাগা বাতাসে ভেসে আমার চোখ ঢাকে
আমি পাই তোমাকেই অনুভবে, তরঙ্গায়িত মনের একান্তে
সবুজ বনের শুঁড়ি পথে বুনো গন্ধে মাখা যৌবনোচ্ছল।।


শিশির ঝরার শব্দ, বনবীথির আনাচে কানাচে গভীর প্রশ্রয়
তোমার বুকে মুখগুঁজে  হারিয়ে ফেলি চেতন সত্ত্বা
পূর্ণতার পলে পলে শিহরিত দেহ, মন  ভেসে যায়
হৃদ পিন্ডের স্পন্দন দীর্ঘায়িত হয় তৃপ্তির পাখায় পাখায়।।


তোমার গভীর যৌবনের দুরন্ত স্রোতে আমি দিগভ্রান্ত
জীবন কম্পাসের কাঁটা থেমে আছে একই ঘুর্নির আবহে
প্রশ্রয়ের হাসিতে প্রতিটি ধমনি বিদ্যুত তরঙ্গে শানিত
সুগভীর আলিঙ্গনের মাদকতায় জারিত প্রতি ক্ষন-অনন্ত।।


আজকের এ রাত শেষ হয়ে যাবে কালের মন্থনে
তবু  ভালোবাসার আঁচড় থাকবে অনেক স্মৃতি নিয়ে
প্রতিক্ষন ভরিয়ে দেবে অসীম মেদুরতায় নূতন ছন্দে  
আর এক মিলনের অপেক্ষায় জ্যোৎস্নার প্লাবনে ।।