ওগো  শ্যাম কোথা যাও অকুলে ভাসায়ে
শ্যাম কোথা যাও অকুলে ভাসায়ে
ফিরে চাও , ফিরে চাও, একটি বার ফিরে চাও,
দয়া কর, কর দয়া  দীন অভাজনে
শ্যাম তোমা বিনা, এ জীবন হবে  বৃ্থা
কি হবে থাকিয়া  এ মধু মন বৃ্ন্দা বনে।।


কূল ছাড়ি, ভাসায়েছি  তরী অকুল পাথারে
শ্যাম ভাসায়েছি  তরী তব আশে ,
বিরহ নদী উঠিছে ভরিয়া  নয়নের লোনা  নীরে
তোমা ছাড়া যে দিন কাটেনা,
ওগো প্রেমময়  এই প্রেম হীন আঁধারে
আমার সকল ইন্দ্রিয় হয়েছে শ্যাম ময়
তোমা ছাড়া যে দিন কাটেনা,
আমার পরাণ বীনার তারে তারে
শ্যাম ছাড়া আর নাম বাজেনা।।


ওগো প্রিয় মম, দেখা দাও, দেখা দাও
এ প্রান জুড়াইয়া নেব, দেখা দাও, দেখা দাও      
শ্যাম নামে প্রান ধুয়ে নেব, দেখা দাও, দেখা দাও  
ভাসাইয়া হিয়া প্রেম দরিয়ায় বাসনা নাশিব
প্রেম লীলার ধূলা মেখে  আনন্দে নাচিব,
নাহি রবে কোন পরিচয়, পরিচয় হবে শ্যাম ময়।।