ভাবের চারায় পানি দে মন
দে মন, অন্তর জমিন মাটি
আলো দে মন ভালোবাসার
ফলবে ফসল খাঁটি,
ও মন ফলবে ফসল খাঁটি।।


নিত্য দেখা, নিত্য সেবা, নিত্য গুনগান
কর্ম মাঝেই আছেন সে জন
মন,  খুঁজিস কোন আসমান
মন, কেনে খুঁজিস  আসমান
চাস যদি মন পেতেই দোয়া
মোহ ত্যাগি জান কর কুরবান
ত্যাগি মোহ, জান কর কুরবান।।


দয়ার দরবেশ এসেছে দুয়ারে
পথে পথে সেই মুশাফির
কাঁধের ঝোলায় ইমানের বোঝা
রহম দানিতে এসেছে  দানবীর
করিতে রহম এসেছে দানবীর।।



(প্রিয় সকল কবি বন্ধু,  পাঠক পাঠিকা , প্রিয় এডমিন, শ্রদ্ধেয়
আপামর মানুষকে জানাই ঈদ মোবারক। এই কবিতা টি সকলকেই
উত্সর্গ করলাম )