দিন যায় নানা কথায় সত্য- মিথ্যায়
নামে রাত্রি  দুঃস্বপ্নের  বার্তা বয়ে
অব্যক্ত বেদনায় ঝরে ঝরে পড়ে
হৃদয় বাগিচায় ফুটে থাকা আশারা
ভাবনার ক্যানভাসে ধরা পড়ে মন
কি বা দিলাম - কি বা পেলাম
নাট্য ভূমি সংসার - জীবনের রঙ্গ মঞ্চে
শুধুই কি আজ্ঞা বহ অনুগত-গোলাম ।।


হাসি নেই, সুর নেই , নেই গান
বেসুরো স্মৃ্তির হাজারো ভীড়ে
জীবন-দর্শন ভেঙ্গে-চুরে খান খান
পথ চলা আছে কি বাকি, মেটেনি আশ
কত পথ যাবে, বয়ে ভালোবাসার লাশ
বন্ধু দাঁড়াও, দ্যাখো, ভবিষ্যতের পূর্বাভাস।।