প্রেম, তোকে শুধুই খুঁজে গেলাম মিছে মিছে
ভালোবাসার বৃ্ষ্টিতে ভরাতে চেয়েছি বারে বারে
তুই,  সরে সরে গেছিস নানা অজুহাতে প্রান্তরে-প্রান্তরে
দেখেছি আছিস কাছাকাছি কায়া নয় ছায়া হয়ে
তবুও ভাঙ্গেনি ভুল, খুঁজেই চলেছি ছায়ার পিছে পিছে।।


জানিনা, এ আশার ছ্লনে ভুলি কেন আজো পথ চলি
পাতিয়া অঞ্জলি তোর ত্বরে প্রেম, সব সুখ দিয়ে জলাঞ্জলি
মধ্য গগনের প্রখর দহনে, মন পুড়ে পুড়ে হলেও ছাই
চারি পাশ এত সবুজে মাখামাখি, কেন ফিরে দেখিনাই
অজান্তে তাই রোশনাই গেছে ঢেকে, সম্মুখে দাঁড়ায়ে গোধুলি।।


নিঃশব্দ পদ চারনায় মন কখন হারিয়েছে পথের দিশা
কালের হাত ছানিতে একটু একটু করে ঘনিয়েছে নিশা
হাজার নক্ষত্র হাসলেও মিটি মিটি, অসীম আকাশ তলে মন তবু একা
র্নিলিপ্ত শূন্যের মাঝে একাই ভাসায় সে স্বপনের তরী
ফেলে আসা কুল, বিস্তির্ন ভুলের ফসলে পড়েছে ঢাকা ।।