প্রিয়ার নূপুর শুনে মন যে দিন গোনে
কবে সে আসবে হেথায় মধুর ছন্দ নিয়ে
দু হাতে জড়ায়ে গলা ভাসাবে প্রেমের ভেলা
ফোটাবে আশা মুকুল জোছনা হাসি  দিয়ে।।


যমুনা উঠবে  ভরে প্রেম সুধা বরিষনে
গুন গুন গুঞ্চনে এ হৃদয় শুনবে গান
রিনি ঝিনি রিনি ঝিনি প্রিয়ার পায়েল তান
গাহিবে মনের কুহু  প্রেমে ভাসি প্রিয়া সনে।।


বাতাসে দোলনা বেঁধে প্রেমের গোলাপ বাগে
ভাসলে দুটি মন ঊষ্ণ  অনুরাগে
হারিয়ে যেতে যেতে মেঘেদের সাথে সাথে
ভরলে ক্ষতি কি গো  গোলাপী গোধূলিতে ।।  


প্রিয়ার নূপুর শুনে মন যে দিন গোনে......।।