একটা আশ্রয়, অনেক ভালো লাগা
এরই নামই তো ভা-লো-বা-সা
তিল তিল করে গড়ে ওঠা একটা অনুভব
দুটি মন - অনেক অঙ্গীকার
অনেক ওঠা পড়া - দুখ্য বেদনা
পূর্ণতার কানায় কানায় পথ চলা
উছলে পড়া জোৎস্নায় আশ্রয় - প্রেম।।


স্মৃ্তি রোমন্থনে না পাওয়ার দুখ্য বাদ থাক
সুখ, সে তো  অনন্ত নয় দুখ্য এসে নাড়া দেয়
অনেক বিনিদ্র রজনী - চোখের নোনা পানী
পারেনি প্রেম কে দূরে সরাতে - থামাতে
দূখ্য না থাকলে প্রেমের গভীরতার মূল্যায়ন হয় না
শপথ ভালো বাসার বীজ টাকে লালন করে
জন্মান্তরে  প্রেম তরুতে  ফুল ফোটাবার।।