মহুয়া বনের ভ্রমর ওগো
গুল মোহরে দিল হারালে,
শাপলা ফুলের পরাগ মেখে
লাল গোলাপের আপন হলে ।।


মহুয়া বনের ভ্রমর ওগো
গুল মোহরে দিল হারালে...।


চাঁপা ফুলের কনক আভায়
দিন কাটালে গান শুনিয়ে,
বকুল ফুলের মৌ পিয়ে আজ
সবুজ পাতার ঘুম ভাঙ্গালে ।।


মহুয়া বনের ভ্রমর ওগো
গুল মোহরে দিল হারালে...।


চাঁদনি রাতের হিমেল হাওয়ায়
ঘুম আসেনা চোখের পাতায়,
রাত পরীর ওই শ্বেত বসনে
ইচ্ছে ডানা পাখা মেলে ।।


মহুয়া বনের ভ্রমর ওগো
গুল মোহরে দিল হারালে...।