প্রিয়া পরবাসে দিন নাহি যেতে চায়
নিরালায় বসি গোধূলি বেলায় ,
এ পরান শুধু তোমারে দেখিতে চায়
প্রিয়া পরবাসে দিন নাহি যেতে চায় ।।


ব্সন্ত বায়ে সাঁঝের বেলায়
মৃদু সমীরনে বিলায়ে নিজেরে
স্ব্পনের মালা ছিঁড়িয়া শেষে
নিশিভোরে ধূলায় লুটায় ।।


প্রিয়া পরবাসে দিন নাহি যেতে চায়...।।


ভাবিয়া আকুল , যাব কবে কুলে
পরানের গোঠে বাজিবে কি সুর
ঐ কনক কাঁকন মাধূরীর তালে
ভরিবে কি হিয়া কানায় কানায় ।।


প্রিয়া পরবাসে দিন নাহি যেতে চায়...।।