অভয় দায়ীনি - বিপদ তারীনি
তুমি যে দূর্গা - দূর্গতি নাশীনি
হর মা দুখঃ,  হর মা দৈণ্য,
তুমি যে হরপ্রিয়ে - হর জননী  ।।


দৈত্য দলনী - আদিত্য পালনি
কর মা সংহার অশান্তিরে,
তুমিযে বিশ্ব জননী  ।।


যুগে যুগে স্বাশত তুমি
মহিমায় উজ্বল,
দশ দিক আলো করে এসো
মোছাও অশ্রু জল ।।


অভয় দাওগো - অভয় দায়ীনি
শক্তি রুপা জননী তুমি,
করগো মঙ্গল সন্তানে তোমার
গিরি তনয়া - গিরি জননী তুমি ।।