সময় কৃপণ, সময় নিষ্ঠুর
রেসকোর্সে ছুটে যাওয়া
দুর্দান্ত ঘোড়া
গর্বিত, বিশ্বাসে অটুট।
সময় বোঝেনা আবেগ
নেই তার কোন আক্ষেপ,
নির্দ্ধধায় গেয়ে যায়
তানপুরার চেনা সুর।


সেই সময়ের কাছে আমায়
করলে সমর্পণ
কোথায় হারিয়ে গেল
তোমার অভিমান, অনুরাগ
তোমার আবেগী মন।
আজ আমি অসহায়
সময়ের কাছে পরাজিত
তোমার বিষিত হ্রদয়ে
বিড়ম্বনা অভিশপ্ত।


কেন ছিনিয়ে নাওনা আমায়
জরাজীর্ণ এই শরীরে
নীল বিষ চুঁয়ে চুঁয়ে যায়।
তোমার প্রণয় আবশ্যক
বাহুর আলিঙ্গনে নেই
সময়ের আমন্ত্রণ।
আমি ক্লান্ত, আমি ক্রদ্ধ
তোমার ভালবাসা আমার অস্ত্র
দুর্গত প্রহরে রামধণুর আলো।