শান্ত সমুদ্র,
তুমি সেখানে অথৈই ঢেউ
চিকচিকে বালির সাথে
করছো ছুই মুই
চুলের আড়ালে সূর্যের খেলা
চোখের দুষ্টুমিতে বয়ে গেল
অনন্ত এ বেলা।


শামুকে ঝিনুকে বলছে কথা
তোমার ভাষায় তাদের ব্যাথা
জুটিয়ে আড্ডা জলের মাঝে
বালির সাথে ঢেউয়ের ভাজে।


সন্ধ্যা নামে দিনের শেষে
মেঘের কোলে চাঁদ ভাসে
তোমার আচঁলে হাসে জোছনা
অথৈই ঢেউ খোঁজে তার মোহনা।


কাছে এসো এবার
একটু ভালবাসোনা
আর কত করবে খেলা
দু’হাতে নিয়ে জোছনা।